উত্থান শেয়ারবাজারে: সূচক বাড়লেও লেনদেন কমেছে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ রবিবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৩৪.০৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৯৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৯.১২ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে যথাক্রমে ১২৭৩.৯১ পয়েন্টে এবং ২০৬৭.১৯ পয়েন্টে। তবে সিডিএসইটি সূচক ০.৭৪ পয়েন্ট কমেছে।

আজ ডিএসইতে ১ হাজার ৫০৫ কোটি ৬৮ লাখ টাকা লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২০২ কোটি ৪২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৭০৮ কোটি ১০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৭টির বা ৪৬.১৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫০টির বা ৪১.৪৩ শতাংশের এবং ৪৫টির বা ১১.৪৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৮৮.০৮ পয়েন্টে।

সিএসইতে আজ ২৭৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৬টির দর বেড়েছে, কমেছে ১১৩টির আর ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫২ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মন্তব্য

Top