আজ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ইং, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জানুয়ারী ২০২১, সোমবার |



kidarkar

সাগরে ভেসে আসছে মৃতদেহ, জামা-কাপড় ও লাইফ জ্যাকেট

শেয়ারবাজার ডেস্ক: জাভা সাগরে বিধ্বস্ত ইন্দোনেশিয়ার শ্রীজয়া এয়ার বোয়িং ৭৩৭ যাত্রীবাহী বিমানটির অনুসন্ধানের কাজ চলছে। বিমানের সন্ধান না মিললেও সাগরের এখানে-সেখানে ভেসে উঠছে দেহাবশেষ, জামাকাপড় ও লাইফ জ্যাকেটসহ নানা জিনিসপত্র। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বিমানের কোনো আরোহীর জীবিত থাকার সম্ভাবনা একেবারেই ক্ষীণ।

গত শনিবার স্থানীয় সময় দুপুর আড়াইটায় জাকার্তা থেকে ৬২ জন আরোহী নিয়ে বোয়িং ৭৩৭-৫০০ উড়োজাহাজটি পশ্চিম কালিমান্তান প্রদেশের রাজধানী পনতিয়ানাকের উদ্দেশে রওনা হয়েছিল। উড্ডয়নের চার মিনিট পর নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। রাতে জানানো হয় বিমানটি জাভা সাগরে বিধ্বস্ত হয়েছে।

ইন্দোনেশিয়ার জাতীয় পরিবহন নিরাপত্তা কমিটির প্রধান সোইরজান্তো তিজাহজুনো জানিয়েছেন, ফ্লাইট এসজে ১৮২ এর দুটি ব্ল্যাক বক্সের অবস্থান চিহ্নিত হয়েছে।
সেনাপ্রধান হাদি তিজাহজান্তো বলেছেন, ‘আশা করছি শিগগিরই আমরা এগুলো উদ্ধার করতে পারব।’

কর্তৃপক্ষ জানিয়েছে, জাকার্তা উপকূলের অদূরে একটি দ্বীপপুঞ্জের কাছে পানির ২৩ মিটার তলদেশ থেকে ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়েছে। আরোহীদের দেহাবশেষ ও কাপড়চোপড় উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া দেহাবশেষ পাঁচটি ব্যাগে করে তদন্তকারীদের হাতে তুলে দিয়েছে ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি। উদ্ধার হওয়া মৃতদেহ চিহ্নিত করতে নিহতদের পরিবারের সদস্যদের কাছে দাঁতের রেকর্ড ও ডিএনএ নমুনাসহ বিভিন্ন তথ্য চাওয়া হয়েছে।

 

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.