আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জানুয়ারী ২০২১, সোমবার |

kidarkar

টিকা আমদানিতে মধ্যস্বত্বভোগী নিয়োগ দিয়েছে সরকার: মির্জা ফখরুল

শেয়ারবাজার ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুর্নীতি করতেই সরকার ভ্যাকসিন আমদানিতে মধ্যস্বত্বভোগী নিয়োগ দিয়েছে। এর মাধ্যমে জনগণের অর্থ নয়ছয় করে দুর্নীতির ক্ষেত্র তৈরি করা হয়েছে। গতকাল রোববার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকারি সুবিধাভোগী পদবিধারী মধ্যস্বত্বভোগী নিয়োগ শুধু নীতিগতভাবে নয়, আইনগতভাবেও অপরাধমূলক কাজ। সরকারের লাভজনক পদে নিয়োগকৃত কোনো ব্যক্তি, যিনি আমদানিকারক প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাও, ভ্যাকসিন কেনায় তার এই সম্পৃক্ততা বেআইনি ও অপরাধমূলক।

তিনি বলেন, মানুষের জীবন রক্ষাকারী ভ্যাকসিন আমদানি প্রক্রিয়ায় অস্পষ্টতা, স্বজনপ্রীতি ও দুর্নীতির ফলে জনগণের এই টিকাপ্রাপ্তি অনিশ্চয়তার মধ্যে পড়েছে। ভ্যাকসিন কবে আসবে- এটা নিয়ে গোটা জাতির সঙ্গে আমরাও চরমভাবে উদ্বিগ্ন। এখন পর্যন্ত সরকার কোনো সুনির্দিষ্ট সময়ও নির্ধারণ করতে পারেনি।

বিএনপি মহাসচিব বলেন, এখন পর্যন্ত ভারত থেকে টিকা আমদানি হওয়ারও কোনো নিশ্চয়তা মেলেনি। কারণ ভারতের হাইকমিশনার বলেছেন, ভারতের চাহিদা মেটানো হবে, তারপর তারা বিষয়টি নির্ধারণ করবেন। তাদের পররাষ্ট্র সচিবও একই কথা বলছেন। শ্রীলঙ্কার সঙ্গে ভারত চুক্তি করেছে- শ্রীলঙ্কাকে তারা অগ্রাধিকার দেবে। কিন্তু বাংলাদেশের প্রতিষ্ঠানটির সঙ্গে করা চুক্তিতে এই বিষয়গুলো অস্পষ্ট।

দেশে সর্বগ্রাসী দুর্নীতি চলছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও সাবেক মেয়র সাঈদ খোকনের বক্তব্যে সরকারের দুর্নীতির চিত্র ফুটে উঠেছে। ওবায়দুল কাদেরের ভাই এবং মেয়র তাপস ও খোকনের পাল্টাপাল্টি বক্তব্যে সরকারের চেহারা জনগণের কাছে স্পষ্ট হয়ে গেছে। এক যুগ ধরে আওয়ামী লীগ যে লুটপাট চালিয়েছে, তা দলের নেতাদের সাম্প্রতিক বক্তব্যে বেরিয়ে এসেছে।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

এদিকে গতকাল রোববার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকার ও বর্তমান নির্বাচন কমিশন (ইসি) মিলে দেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছে। তারা জনগণের মন থেকে সুষ্ঠু নির্বাচনের ধারণা মুছে দিতে চায়। চলমান পৌর নির্বাচনও ভোট ডাকাতির আওয়ামী মার্কা নির্বাচন।

তিনি বলেন, গাজীপুর ও ফেনীতে যেভাবে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ও সমর্থকদের ওপর সশস্ত্র হামলা চালানো হয়েছে, কুপিয়ে ধানের শীষের প্রার্থীকে জখম করা হয়েছে, তার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। যেখানে বিএনপির একজন মেয়র প্রার্থী নিরাপদ নয়, সেখানে কীভাবে সুষ্ঠু নির্বাচন আশা করা যায়? ইসি এসব দেখেও মূক ও বধির হয়ে বসে আছে। তিনি গাজীপুর ও ফেনীর ঘটনায় জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করেন।

 

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.