আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ জানুয়ারী ২০২১, রবিবার |

kidarkar

বড় পতনে শেয়ারবাজারে: সূচক কমলেও লেনদেন ২৪’শ কোটি টাকা

 শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রবিবার দেশের উভয় শেয়ারবাজারে বড় পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে লেনদেন । আজ উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ প্রায় ২৪ শত কোটি টাকার লেনদেন হয়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৮.৮৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৫০.৪৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪.১৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৭.৯৫ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ২২.৪৩ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১২৯৯.৩১ পয়েন্টে, ২২০৮.৮২ পয়েন্টে এবং ১২৬৯.৫৮ পয়েন্টে।

আজ ডিএসইতে ২ হাজার ৩৮৪ কোটি ৮৭ লাখ টাকা লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩১৪ কোটি ২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৭০ কোটি ৮৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭২টির বা ২০.০৫ শতাংশের, শেয়ার দর কমেছে ২৩১টির বা ৬৪.৩৪ শতাংশের এবং ৫৬টির বা ১৫.৫৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৭.৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৭.৫২ পয়েন্টে। সিএসইতে আজ ২৭৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮১টির দর বেড়েছে, কমেছে ১৬৮টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৫১ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.