আজ: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ইং, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জানুয়ারী ২০২১, শনিবার |



kidarkar

গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ২২ জনের, মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়ে

শেয়ারবাজার ডেস্ক:  গেল ২৪ ঘণ্টায় নতুন করে নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৩৬ জন। সুস্থ হয়েছেন ৩৩৮ জন। এ দিন মারা গেছেন ২২ জন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮ পর্যন্ত নতুন করে ১১ হাজার ৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নিয়ে নমুনা পরীক্ষা (অ্যান্টিজেন টেস্টসহ) করা হয়েছে ১১ হাজার ১১৫টি নমুনা। সরকারী ব্যবস্থাপনায় ২৭ লাখ ৭৬ হাজার ৪০১টি নমুনা পরীক্ষা করা হয়। অন্যদিকে বেসরকারী ব্যবস্থাপনায় ৭ লাখ ৬৪ হাজার ৯৮৮টি পরীক্ষা করা হয়েছে।

এ নিয়ে দেশে মোট ৩৫ লাখ ৪১ হাজার ৩৮৯টি নমুনা পরীক্ষা করা হলো। নমুনা পরীক্ষার তুলনায় নতুন করে শনাক্তের হার ৩ দশমিক ৯২ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ৪৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট শনাক্ত ৫ লাখ ৩১ হাজার ৩২৬ জন। মোট পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৫ শতাংশ।

নতুন করে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ২২ জন। এদের মধ্যে ১৭ জন পুরুষ ও নারী ৫ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৩ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এখন পর্যন্ত ৬ হাজার ৬৪ জন পুরুষ মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৫ দশমিক ৭৭ শতাংশ এবং ১ হাজার ৯৩৯ জন নারী মৃত্যুবরণ করেছেন যা ২৪ দশমিক ২৩ শতাংশ।
তবে এ সময়ে সুস্থ হয়েছেন আরও ৩৩৮ জন। সবমিলিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ৪ লাখ ৭৫ হাজার ৮৯৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৭ শতাংশ।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.