আজ: সোমবার, ১৭ মে ২০২১ইং, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জানুয়ারী ২০২১, শনিবার |


কোম্পানির স্বচ্ছতায় কর্পোরেট গভর্নেন্সকে নিশ্চিত করতে হবে- বিএসইসি চেয়ারম্যান

শেয়ারবাজার রিপোর্ট: কোম্পানির ভালো অবস্থানে ও এর স্বচ্ছতায় কর্পোরেট গভর্নেন্সকে নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

আজ শনিবার সন্ধ্যায় এ উপলক্ষে ঢাকার হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে সপ্তম করপোরেট গভর্ন‌্যান্স এক্সিল‌্যান্স অ্যাওয়ার্ড- ২০১৯ অনুষ্ঠানের আয়োজন করে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)। উক্ত অনুষ্ঠানে ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে যুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএসইসির চেয়ারম্যান বলেন, আইসিএসবিইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ কর্পোরেট গভর্নেন্স নিয়ে কাজ করে। সেই সাথে আপনারা জানেন আমরা কমিশনের দায়িত্ব গ্রহণের পর থেকে কর্পোরেট গভর্নেন্স নিয়ে কাজ করে যাচ্ছি ও সব সময় গুরুত্ব দিয়ে আসছি। যাতে কোম্পানিগুলো ভালো অবস্থান তৈরি হয়। এবং এর স্বচ্ছতা নিশ্চিত হয়। কোম্পানির কর্পোরেট গভর্নেন্সের মাধ্যমে এর স্বচ্ছতা বাড়বে ও ভালো ব্রান্ডিং হবে।

তিনি বলেন, কোম্পানিগুলোর কর্পোরেট গভর্নেন্স নিশ্চিত এর উপর ভিত্তি করে পুরস্কার দিয়ে আসছে আইসিএসবি। এতে কোম্পানিগুলো কর্পোরেট গভর্নেন্স নিশ্চিতের বিষয়ে আরো উদ্বুদ্ধ হবে। এবং কর্পোরেট গভর্নেন্স নিশ্চিতের বিষয়ে কাজ করবে।

করপোরেট সুশাসনের মানদণ্ড অনুসারে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভূক্ত কোম্পানিগুলোর মধ্যে সুশাসন প্রতিপালনের জন্য গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ পদক দেওয়া হবে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়া বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন উপস্থিত ছিলেন। এবং আইসিএসবির জুড়িবোর্ডের চেয়ারম্যান সাবেক তত্ত্বাবধায়ক সরকারের অর্থ উপদেষ্টা ড. এ. বি. মির্জ্জা মোঃ আজিজুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিএসবির প্রেসিডেন্ট মোজাফফর আহমেদ। পুরস্কার প্রদান সম্পর্কে বক্তব‌্য উপস্থাপন করেন আইসিএসবির করপোরেট গভন‌্যান্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.