আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ জানুয়ারী ২০২১, রবিবার |

kidarkar

পতন শেয়ারবাজারে: সূচক কমলেও বেড়েছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রবিবার সূচকের পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। আজ উভয় শেয়ারবাজারের প্রধান সূচক কমেছে। সেই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১ হাজার ৪৫৫ কোটি ৩৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৪১ কোটি ৯৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২১৩ কোটি ৪৫ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০.৬৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৮১৫.৫৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৬৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১.৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৯৭.৩৩ পয়েন্টে এবং ২২১০.১৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৯টির বা ২২ শতাংশের, শেয়ার দর কমেছে ২০২টির বা ৫৬.২৭ শতাংশের এবং ৭৮টির বা ২১.৭৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯.৫৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ০০১.৫৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৫৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৮টির দর বেড়েছে, কমেছে ১৪৬টির আর ৩৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৬ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.