আজ: শনিবার, ১৭ এপ্রিল ২০২১ইং, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জানুয়ারী ২০২১, রবিবার |

বড় পতন শেয়ারবাজারে: সূচকের সাথে কমেছে লেনদেন ও বেশিরভাগ শেয়ার দর

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রবিবার (৩১ জানুয়ারি) বড় পতনে মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের। আজ উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৮২২ কোটি ৫৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১৮ কোটি ৫২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯৪১ কোটি ৮ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৪.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৪৯.৮৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.০২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩০.৮১ পয়েন্ট এবং সিডিএসইটি ১৩.৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৫.৩৬ পয়েন্টে, ২১৬০.৩৯ পয়েন্ট এবং ১২১৭.৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৬টির বা ১৫.৭৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২১০টির বা ৫৮.৯৯ শতাংশের এবং ৯০টির বা ২৫.২৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৬.৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৭৯.৩৭ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪২টির দর বেড়েছে, কমেছে ১৪১টির আর ৫৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮২ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.