আজ: সোমবার, ১৯ এপ্রিল ২০২১ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জানুয়ারী ২০২১, রবিবার |


বিএসইসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই, কার্যক্রম হবে অধিকতর গতিশীল, স্বচ্ছ ও জবাবদিহীতাপূর্ণ 

শেয়ারবাজার রিপোর্ট : নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকদের মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২০-২১ সই হয়েছে।

আজ রবিবার (৩১ জানুয়ারি) বিএসইসির চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকদের মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ে এই সই হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এর ফলে কমিশনের সার্বিক কার্যক্রম পদ্ধতিনির্ভর থেকে ফলাফল নির্ভর করা এবং এ পদ্ধতির মাধ্যমে সার্বিক কর্মসম্পাদনের নিরপেক্ষ ও নৈর্ব্যত্তিক মূল্যায়ন করা সম্ভব হবে। যাতে কমিশনের সকল কার্যক্রম অধিকতর গতিশীল, স্বচ্ছ ও জবাবদিহীতাপূর্ণ হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই চুক্তির মাধ্যমে কমিশনের সার্বিক কর্মসম্পাদনের নিরপেক্ষ নৈর্ব্যত্তিক বা সংখ্যা ভিত্তিক মূল্যায়ন সম্ভব হবে। ফলে কমিশনের বার্ষিক কর্মসম্পাদন অধিকতর গতিশীল, স্বচ্ছ ও জবাবদিহীতাপূর্ণ হবে।

কমিশনে সভাকক্ষে চুক্তি সই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। অনুষ্ঠানে সকল কমিশনার, সকল নির্বাহী পরিচালক ও এপিএ (বার্ষিক কর্মসম্পাদন চুক্তি) টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ডি এক্সচেঞ্জ কমিশন সরকারের একটি গুরুত্বপূর্ণ সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ২০১৪-১৫ অর্থ বছর থেকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতায় পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন কর্মসম্পাদন সূচক বাস্তবায়নে সফলভাবে কাজ করছে এবং ধারাবাহিকভাবে কমিশন এপিএ-তে উল্লেখিত লক্ষ্যমাত্রা পুরনে সক্ষম হয়েছে।

ইতোমধ্যে সল্পসময়ে এপিএ’র সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য গঠিত কমিটি বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিষয়ে কমিশনের সকল বিভাগকে অধিকতর অবহিতকরণ ও কমিশনের সার্বিক কার্যক্ষমতা উন্নতি সংক্রান্ত ২টি ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করেছে। এই প্রোগ্রামে প্রধান বক্তা হিসেবে কমিশনার মো. আবদুল হালিম উপস্থিত ছিলেন। এই ২টি প্রোগ্রামে কমিশনের সহকারী পরিচালক ও তদূর্ধ্ব সকল কর্মচারিকে এপিএ সম্পর্কে অধিকতর ধারণা দেয়া হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.