পুঁজিবাজার থেকে টাকা উত্তোলন করবে ইউনাইটেড এয়ারওয়েজ

united airশেয়ারবাজার রিপোর্ট: অনুমোদিত ও পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। এ লক্ষ্যে পুঁজিবাজারে শেয়ার ইস্যুর মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ৬২৪ কোটি ৮০ লাখ ৮৮ হাজার টাকা উত্তোলন করবে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা থেকে ১ হাজার ৫০০ কোটি টাকায় উন্নীত করবে ইউনাইটেড এয়ারওয়েজ। একই সঙ্গে কোম্পানিটি পরিশোধিত মূলধনও বাড়াবে। এ লক্ষ্যে প্রতিটি ১০ টাকা মূল্যে ৬২ কোটি ৪৮ লাখ ৮ হাজার ৮০০ শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। এর মাধ্যমে কোম্পানিটি ৬২৪ কোটি ৮০ লাখ ৮৮ হাজার টাকা সংগ্রহ করবে।

এ বিষয়ে কোম্পানিটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ৬ আগস্ট, সকাল ১০টায় প্লোট ৯/বি, সেক্টর-৮, টঙ্গী ডাইভারসন রোড (আব্দুল্লাহপুর) উত্তরা ইজিএম অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ জুন।

আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে মূলধন সংগ্রহের মাধ্যমে ঋণ পরিশোধ ও ব্যাবসা সম্প্রসারণ করবে ইউনাইটেড এয়ারওয়েজ।

উল্লেখ্য, সবকিছু নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও বিনিয়োগকারীদের সম্মতির মাধ্যমে অনুমোদন করা হবে বলে কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

আর পরবর্তী ইজিএমের তারিখ শেয়ার হোল্ডার ও বিএসইসির অনুমোদনের পর জানানো হবে।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top