আজ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ইং, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০২১, বৃহস্পতিবার |


অবৈধ মশার কয়েল প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা

শেয়ারবাজার ডেস্ক:শীত মৌসুমে মশার আধিক্যকে পুঁজি করে অনুমোদনহীন ও মশার কয়েল তৈরির অবৈধ কারখানা গড়ে তোলা হচ্ছে রাজধানীতে। এমন অবৈধ কারখানার সন্ধান পেয়ে প্রতিষ্ঠানের মালিককে জরিমানা ও কারখানা সিলগালা করেছে পন্যের মান যাচাইয়ের প্রতিষ্ঠান বিএসটিআই।

গতকাল বুধবার বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা এর নেতৃত্বে ও ডিএমপি পুলিশের সহযোগিতায় ঢাকা মহানগরীরর চাঁদ উদ্যান হাউজিং এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়।

অভিযানে লামিয়া সুপার মশার কয়েল, চাঁদ উদ্যান হাউজিং, মোহাম্মদপুর, ঢাকা কর্তৃক উৎপাদিত মশার কয়েল পণ্যের (ব্রান্ড: লামিয়া সুপার, লামিয়া তুলসীপাতা, লামিয়া গোল্ড, লামিয়া জাম্বো, লামিয়া এমিয়া কিং) পণ্যের অনুকূলে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে মশার কয়েল পণ্যের মোড়কে অবৈধভাবে মশার কয়েল পণ্যের মোড়কে বিএসটিআই’র লোগো/মনোগ্রাম ব্যবহারপূর্বক বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় বিএসটিআই আইন-২০১৮ এর ২৭ ধারা মোতাবেক বিজ্ঞ আদালত ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং আনুমানিক ২ লাখ (দুই লক্ষ) টাকা মূল্যের এক ট্রাক মালামাল জব্দ করা হয়।

অভিযানে বিএসটিআই’র প্রসিকেউটিং অফিসার হিসেবে এ এন এম ফরহাদ হোসেন, ফিল্ড অফিসার (সিএম), মোঃ খালেদ হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ সিকান্দার মাহমুদ, ফিল্ড অফিসার (সিএম) উপস্থিত ছিলেন।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.