আজ: বুধবার, ১৪ এপ্রিল ২০২১ইং, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ ফেব্রুয়ারী ২০২১, বৃহস্পতিবার |

সাকিব-মিরাজ জুটিতে ছুটছে বাংলাদেশ

শেয়ারবাজার ডেস্ক: চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের খেলা এগিয়ে চলছে। যেখানে ক্যারিবীয় স্পিনার ওয়ারিক্যানের বাঁহাতি ঘূর্ণিতে নাকাল টাইগাররা। ইতোমধ্যে একাই চারটি উইকেট তুলে নিয়ে ধস নামিয়েছেন টাইগার শিবিরে। সাকিব-সাদমানের ফিফটিতে দলের স্কোর তিনশ পার হওয়ায় এখন সাকিব-মিরাজ জুটিতে আরও বড় লক্ষ্যে ছুটছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১১৩ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ৬ উইকেটে ৩১৫ রান। সপ্তম উইকেটে মিরাজকে নিয়ে আরেকটি পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েছেন সাকিব। যেখানে মিরাজের অবদান ৩৮ আর সাকিবের ২৭। ম্যাচের সেরা এই জুটি গড়ার পথে নিজের ২৫তম ফিফটির দেখা পেয়েছেন দীর্ঘদিন পর টেস্টে ফেরা সাবেক এই অধিনায়ক। অপরাজিত আছেন ৬৮ রান নিয়ে, সেঞ্চুরির অপেক্ষায়। পারবেন কী?

এর আগে আজ দিনের শুরুতেই শেষ ব্যাটসম্যান হিসেবে জোমেল ওয়ারিক্যানের চতুর্থ শিকার হয়ে ক্রিজ ছাড়া হন লিটন কুমার দাস। টার্ন ও বাউন্সের সমন্বয়ে অফস্ট্যাম্পে থাকা বলটি কাটশট খেলতে গিয়ে ব্যর্থ হন লিটন। ডেলিভারিটি সরাসরি অফস্ট্যাম্পের বেল উড়িয়ে নিয়ে যায় লিটনের।

যার ফলে আগের দিন ৩৪ রানে অপরাজিত উইকেটকীপার ব্যাটসম্যান সাজঘরে ফেরেন এদিন মাত্র ৪ রান যোগ করেই। তার ৬৭ বলের ইনিংসে ছিল ছয়টি চারের মার। তার আগে সাকিবের সঙ্গে ষষ্ঠ উইকেটে গড়েন ৫৫ রানের গুরুত্বপূর্ণ জুটি। এর আগে মুশফিকুর রহিম (৩৮), মোমিনুল হক (২৬) ও ওপেনার সাদমান ইসলাম (৫৯) আউট হয়ে ফেরেন ওই ওয়ারিক্যানের শিকার হয়েই।

সাত ম্যাচের ক্যারিয়ারে নিজের দ্বিতীয় ফিফটির দেখা পাওয়া সাদমান ইসলাম অনিক সাজঘরে ফেরেন এলবিডাব্লিউ এর ফাঁদে পড়ে। তার আগে শর্ট মিডউইকেটে জন ক্যাম্পবেলের হাতে সহজ ক্যাচ দিয়ে মোমিনুল হক ফেরেন ২৬ রান করে। এর আগে প্রথম দিন শেষে ৯০ ওভার ৫ উইকেটে ২৪২ রান সংগ্রহ করে বাংলাদেশ।

সূত্র- একুশে টিভি

শেয়ারবাজার নিউজ

আপনার মতামত দিন

Your email address will not be published.