আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ ফেব্রুয়ারী ২০২১, রবিবার |

kidarkar

সপ্তাহের শুরুতে বড় পতন শেয়ারবাজারে: সূচকের সাথে ৬৩% শেয়ার দর কমেছে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রবিবার বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের। আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৬৩% বা ২২৪টির শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে।

আজ ডিএসই ৭৭১ কোটি ১২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫৭ কোটি ৫৮ লাখ টাকা বেশে। আগের দিন লেনদেন হয়েছিল ৭১৩ কোটি ৫৪ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪২.৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫০৪.৭৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৫.৮৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৮২.৬২ পয়েন্ট এবং সিডিএসইটি ৪০.৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৫.৪৩ পয়েন্টে, ২০৯১.১১ পয়েন্ট এবং ১১৭০.৫৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৩টির বা ১২.১৮ শতাংশের, শেয়ার দর কমেছে ২২৪টির বা ৬৩.৪৫ শতাংশের এবং ৮৬টির বা ২৪.৩৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪২৬.৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯০৪.৩৮ পয়েন্টে। সিএসইতে আজ ২২৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৭টির দর বেড়েছে, কমেছে ১৫০টির আর ৪৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৪ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.