আজ: মঙ্গলবার, ১১ মে ২০২১ইং, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ ফেব্রুয়ারী ২০২১, সোমবার |


আজও বড় পতন শেয়ারবাজারে: এক মাসে সর্বনিম্ন অবস্থানে ডিএসইএক্স

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ সোমবার বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ বৃহৎ শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২৩৬টির শেয়ার ও ইউনিট দর কমেছে। এই পতনের মাধ্যমে গত ১ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থান ডিএসইএক্স। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে।

আজ ডিএসই ৭৮৯ কোটি ৪০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৭ কোটি ৮৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৭১ কোটি ১২ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২৮.৩২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৭৬.৪৫ পয়েন্টে। । যা গত ১ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থান। এর আগে গত ২৯ ডিসেম্বর ডিএসইএক্স সূচকের অবস্থান ছিল ৫ হাজার ৩৫৮ পয়েন্ট।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২০.৬৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬৭.৬৪ পয়েন্ট এবং সিডিএসইটি ৩৪.০৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২১৪.৭৩ পয়েন্টে, ২০২৩.৪৬ পয়েন্ট এবং ১১৩৬.৫১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৩টির বা ৬.৫৭ শতাংশের, শেয়ার দর কমেছে ২৩৬টির বা ৬৭.৪৩ শতাংশের এবং ৯১টির বা ২৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯৬.৮০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫১৯.৮২ পয়েন্টে। সিএসইতে আজ ২২৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬টির দর বেড়েছে, কমেছে ১৭৬টির আর ৩৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৮ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.