আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ ফেব্রুয়ারী ২০২১, মঙ্গলবার |

kidarkar

বড় উত্থানে শেয়ারবাজারে: সূচক বাড়লেও লেনদেনে কমেছে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের প্রথম দুই কার্যদিবস বড় পতন হলেও আজ মঙ্গলবার বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারে। আজ উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কম হয়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২২.০৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৯৮.৫৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪.৮৪ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬২.৮৮ পয়েন্ট এবং সিডিএসইটি ৩২.৯৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৯.৫৭ পয়েন্টে, ২০৮৬.৩৫ পয়েন্ট এবং ১১৬৯.৪৭ পয়েন্টে।

আজ ডিএসই ৬৮৩ কোটি ৩০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৬ কোটি ৫০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৮৯ কোটি ৪০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৪০টির বা ৬৮.৭৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭টির বা ৪.৮৭ শতাংশের এবং ৯২টির বা ২৬.৩৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪১১.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৩১.৬১ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৮টির দর বেড়েছে, কমেছে ৩১টির আর ৪৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৬ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.