আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ জুন ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে হাক্কানী পাল্প, সিএসইতে স্ট্যান্ডার্ড সিরামিক

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার অ্যান্ড প্রিন্টিং খাতের কোম্পানি হাক্কানী পাল্প পেপার মিলস লিমিটেড। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই স্থানে রয়েছে সিরামিক খাতের স্ট্যান্ডার্ড সিরামিক লিমিটেড।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে হাক্কানী পাল্পের শেয়ার দর ১০ শতাংশ বা ২.৫০ টাকা বৃদ্ধি পেয়ে গেইনারের শীর্ষে উঠে এসেছে। এদিন কোম্পানিটির ২ লাখ ৩ হাজার ৪৫০টি শেয়ার মোট ১৭০বার হাতবদল হয়। যার বাজার মূল্য দাঁড়িয়েছে ৫৫ লাখ ৮৯ হাজার টাকা।

আজ এ কোম্পানির শেয়ার দর ২৬.০০ টাকা থেকে ২৭.৫০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ২৭.৫০ টাকায় লেনদেন হয়। গত এক মাসে এ কোম্পানির সর্বনিম্ন ছিল ১৯.৩০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৭.৫০ টাকা।

২০০১ সালে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির অনুমোদিত মুলধন ৫০ কোটি টাকা, পরিশোধিত মুলধন রয়েছে ১৯ কোটি টাকা এবং এর রিজার্ভের পরিমাণ রয়েছে ৩৮ কোটি ১৪ লাখ টাকা। কোম্পানিটির মোট ১ কোটি ৯০ লাখ শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৫৭.৩০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৮.৫১ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩৪.১৯ শতাংশ শেয়ার।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে লিগ্যাসি ফুটওয়্যারের শেয়ার দর বেড়েছে ৯.৮৯ শতাংশ, মিরাকেল ইন্ডাস্ট্রিজের ৯.৪৫ শতাংশ, ইফাদ অটোসের ৯.৯১ শতাংশ, ফার কেমিক্যালের ৬.৫৫ শতাংশ, আল-হাজ্ব টেক্সটাইলের ৯.০৬ শতাংশ, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ডের ইউানট দর বেড়েছে ৪.৫৫ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকসের ৮.১৫ শতাংশ, বিচ্ হ্যাচারির ৭.২৩ শতাংশ এবং ঢাকা ডাইংয়ের শেয়ার দর বেড়েছে ৬.৪৭ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে স্ট্যান্ডর্ড সিরামিকের শেয়ার দর ১০.০০ শতাংশ বা ৩.৫০ টাকা বেড়ে টপটেন গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬৩৫টি শেয়ার মোট ৫বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ার দর ৩৫.০০ টাকা থেকে ৩৮.৫০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ৩৮.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির সর্বনিম্ন শেয়ার দর ছিল ৩০.০০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫১.০০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ৯.৮৮ শতাংশ, হাক্কানী পাল্পের ৯.৮৩ শতাংশ, লিগ্যাসি ফুটওয়্যারের ৯.৭২ শতাংশ, সোনারবাংলা ইন্স্যুরেন্সের ৯.২৩ শতাংশ, ইফাদ অটোসের ৯.১৮ শতাংশ, পদ্মা লাইফ ইন্স্যুরেন্সের ৭.৯১ শতাংশ, পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ৭.৮১ শতাংশ, ফার কেমিক্যালের ৭.৫৪ শতাংশ এবং বিচ হ্যাচারির শেয়ার দর বেড়েছে ৭.২৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.