আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ ফেব্রুয়ারী ২০২১, সোমবার |

kidarkar

বড় উত্থান শেয়ারবাজারে: সূচকের সাথে লেনদেনও বেড়েছে

শেয়ারবাজার ডেস্ক : বড় উত্থানের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯৭.৪৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৪৫.০৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২১.৬০ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৪৬.১৫ পয়েন্ট এবং সিডিএসইটি ২৫.৯২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬০.২২ পয়েন্টে, ২১৪৬.১৪ পয়েন্টে এবং ১২০১.৭০ পয়েন্টে।

আজ ডিএসই ১ হাজার ৮২ কোটি ২৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৮০ কোটি ৬১ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮০১ কোটি ৪৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২২৬টির বা ৬৪.৩৯ শতাংশের, শেয়ার দর কমেছে ৩৪টির বা ৯.৬৯ শতাংশের এবং ৯১টির বা ২৫.৯২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯৭.৭৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৪.২৩ পয়েন্টে। সিএসইতে আজ ২২৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৩টির দর বেড়েছে, কমেছে ৪৫টির আর ৪০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৯ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.