আজ: রবিবার, ১৮ এপ্রিল ২০২১ইং, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ ফেব্রুয়ারী ২০২১, বৃহস্পতিবার |

বারাকা পতেঙ্গায় যোগ্য বিনিয়োগকারীদের বিডিং নির্দেশনা জারি 

শেয়ারবাজার ডেস্ক: শেয়ারবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে অর্থ সংগ্রহের লক্ষ্যে বুক বিল্ডিং পদ্ধতিতে কাট-অব প্রাইস নির্ধারণের জন্য বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডের বিডিংয়ে (নিলাম) যোগ্য বিনিয়োগকারীদের জন্য একটি নির্দেশনা দেওয়া হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, বারাকা পতেঙ্গা বিডিং আগামী ২২ ফেব্রুয়ারি বিকাল ৫টায় শুরু হবে। চলবে ২৫ ফেব্রুয়ারি বিকাল ৫টায় পর্যন্ত।

এর আগে ১৫ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুযারি পর্যন্ত বিডিংয়ের তারিখ নির্ধারণ করা হয়েছিল। অনিবার্য কারণবশত এই সময়কে পরিবর্তন করা হয়েছে।অনিবার্য কারণে বিডিং পেছানোর ফলে এটি নির্ধারণ করা হয়েছে ৭ ও ১১ ফেব্রুয়ারি।

এর আগে গত ৫ জানুয়ারি পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৫তম সভায় কোম্পানিটিকে বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়।

বারাকা পতেঙ্গা পাওয়ার বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ২২৫ কোটি টাকা উত্তোলন করবে। যা তার সাবসিডিয়ারি কর্ণফুলী পাওয়ার ও বারাকা শিকলবাহা পাওয়ারে বিনিয়োগ, আংশিক দীর্ঘমেয়াদি ঋণ পরিশোধ এবং আইপিওজনিত ব্যয়ে ব্যবহার করা হবে।

কোম্পানিটির ২০১৯-২০ অর্থবছরে সমন্বিতভাবে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৩৭ টাকা। আর বিগত পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী তড়িত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩.৩০ টাকা। ২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকায়। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস। কোম্পানিটির রেজিস্ট্রার টু ইস্যু হিসেবে রয়েছে ইউনিক্যাপ ইনভেস্টমেন্ট।

১৭ উত্তর “বারাকা পতেঙ্গায় যোগ্য বিনিয়োগকারীদের বিডিং নির্দেশনা জারি ”

আপনার মতামত দিন

Your email address will not be published.