আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ ফেব্রুয়ারী ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

পতনে সপ্তাহ পার শেয়ারবাজারের

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবস আজ বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। সেই সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৪২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১০৫পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪ টির, দর কমেছে ১১৪ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২৬ টির।

ডিএসইতে ৬৯৪ কোটি ১৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬৯ কোটি ৭৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৬৩ কোটি ৮৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮২১ পয়েন্টে। সিএসইতে ২২৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৬টির দর বেড়েছে, কমেছে ১১১টির আর ৬১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.