আজ: বুধবার, ২১ এপ্রিল ২০২১ইং, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ ফেব্রুয়ারী ২০২১, বুধবার |


ইকুয়েডরে কারাগারে দাঙ্গা, নিহত ৬২

আন্তর্জাতিক ডেস্ক : ইকুয়েডরে কারাগারের ভেতরে রক্তক্ষয়ী দাঙ্গায় কমপক্ষে ৬২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক ডজন মানুষ। ইকুয়েডরের গুয়াইয়াকুইল, কুয়েঙ্কা এবং লতাকুঙ্গা শহরের এই তিনটি কারাগারে এই দাঙ্গার ঘটনা ঘটে। খবর- আল জাজিরার।

কারাগারে বন্দি থাকা বিভিন্ন প্রতিদ্বন্দ্বী গ্রুপের সদস্যদের মধ্যে বিরোধের কারণে এই দাঙ্গা বেঁধে যায় বলে এই সংবাদমাধ্যমকে জানান দেশটির কর্মকর্তারা। স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, দাঙ্গার সময় বিবদমান পক্ষগুলো একে অপরের ওপর বন্দুক ও ছুরি নিয়ে হামলা করে। এতেই ওই হতাহতের ঘটনা ঘটে।

ইকুয়েডরের প্রিজন এজেন্সির ডিরেক্টর এডমান্ডো মনকায়ো বলেন, কারাগারে নেতৃত্বের দ্বন্দ্ব নিয়ে দুটি গ্রুপ একে অপরের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। দাঙ্গায় এখন পর্যন্ত ৬২ জন নিহত হয়েছে। দাঙ্গা ও হতাহতের ঘটনার পর অতিরিক্ত ৮০০ পুলিশ কর্মকর্তা মোতায়েনের মাধ্যমে তিনটি কারাগারে শৃঙ্খলা ফিরিয়ে আনা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার ইকুয়েডর পুলিশের জেনারেল কমান্ডার প্যাট্রিসিও ক্যারিল্লো টুইটারে এক বার্তায় জানান, কারাগারে উচ্চ নিরাপত্তার অধীনে থাকা শীর্ষ করাবন্দিরাও এই দাঙ্গায় জড়িয়ে পড়েছিলেন। তবে এই মুহূর্তে সকল কারাগার শৃঙ্খলা ফিরিয়ে আনা হয়েছে। পরিস্থিতি আপাতত শান্ত আছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.