আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ ফেব্রুয়ারী ২০২১, বুধবার |

kidarkar

পাঁচ কার্যদিবস পর বেড়েছে সূচক কমেছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে টানা পাঁচ কার্যদিবস পতনের পর আজ বুধবার উত্থানের মধ্য দিয়ে শেষ হয়েছে লেনদেন। আজ উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৭.৯২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৮৫.৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.৯৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৮.৮৩ পয়েন্ট এবং সিডিএসইটি ১৯.৭৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২০.৬৯ পয়েন্টে, ২০৫৬.৩৭ পয়েন্টে এবং ১১৪৬ পয়েন্টে।

আজ ডিএসই ৫৩০ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬১ কোটি ৪৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫৯১ কোটি ৮১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯০টির বা ৫৫.৩৯ শতাংশের, শেয়ার দর কমেছে ৩৫টির বা ১০.২০ শতাংশের এবং ১১৮টির বা ৩৪.৪০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১১.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৯৪.৬৯ পয়েন্টে। সিএসইতে আজ ২১৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১২টির দর বেড়েছে, কমেছে ৪৮টির আর ৫৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৮ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.