আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ ফেব্রুয়ারী ২০২১, রবিবার |

kidarkar

পতন শেয়ারবাজারে: সূচকের সাথে কমেছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রবিবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ করেছে দেশের উভয় শেয়ারবাজার। উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১.৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৪০৪.৭৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.০৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৮.৯৬ পয়েন্ট এবং সিডিএসইটি ৩.৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২২.৮৪ পয়েন্টে, ২০৫৬.৮৩ পয়েন্টে এবং ১১৪৮.৪৫ পয়েন্টে।

আজ ডিএসই ৬৬০ কোটি ৬৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮৫ কোটি ৩৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৪৬ কোটি ২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০২টির বা ২৯.৩১ শতাংশের, শেয়ার দর কমেছে ১২০টির বা ৩৪.৪৮ শতাংশের এবং ১২৬টির বা ৩৬.২১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৮.১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬১২.৪৮ পয়েন্টে। সিএসইতে আজ ২২৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৪টির দর বেড়েছে, কমেছে ৮১টির আর ৭৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৪ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.