আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ মার্চ ২০২১, মঙ্গলবার |

kidarkar

বড় উত্থান শেয়ারবাজারে: সূচকের সাথে বেড়েছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ মঙ্গলবার বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮১.৪৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫০৮.২৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬.৬৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৮.৭৫ পয়েন্ট এবং সিডিএসইটি ১৯.৮১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৪৫.৭৪ পয়েন্টে, ২১০৮.১৫ পয়েন্টে এবং ১১৭৪.২২ পয়েন্টে।

আজ ডিএসই ৭৮৮ কোটি ৯২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৭০ কোটি ৯২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬১৮ কোটি টাকার।

ডিএসইতে আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২২৩টির বা ৬৫.২৭ শতাংশের, শেয়ার দর কমেছে ৩৫টির বা ৯.৮০ শতাংশের এবং ৮৯টির বা ২৪.৯৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২৯.০৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ১৬.০৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৪০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৮টির দর বেড়েছে, কমেছে ২৭টির আর ৪৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৩ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.