আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ মার্চ ২০২১, রবিবার |

kidarkar

এক মাসে বিও বেড়েছে ২৮ হাজার

শেয়ারবাজার রিপোর্ট: এক মাসে অথাৎ চলতি বছরের ফেব্রুয়ারি মাসে নতুন বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে ২৮ হাজার বিনিয়োগকারী। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

 

জানা গেছে, বছরের প্রথম মাস জানুয়ারির শেষ দিন অর্থাৎ ৩১ জানুয়ারি পুঁজিবাজারে বিও হিসাব ছিল ২৬ লাখ ৩৩ হাজার ৯৯৭টি। আর বছরের দ্বিতীয় মাস ফেব্রুয়ারির শেষ দিন অর্থাৎ ২৮ ফেব্রুয়ারি বিও হিসাব ২৬ লাখ ৬২ হাজার ৩৫৭টিতে দাঁড়ায়। অর্থাৎ ফেব্রুয়ারি মাসে পুঁজিবাজারে নতুন বিনিয়োগের জন্য ২৮ হাজার ৩৬০টি বিও হিসাব খুলেছে বিনিয়োগকারীরা।

ফেব্রুয়ারি মাসে পুরুদের বিও ২০ হাজার ২৮৯টি বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৩৯৬টিতে। জানুয়ারি মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৯ লাখ ৪১ হাজার ১০৭টিতে। আর জানুয়ারিতে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৭ হাজার ৯৩৮টি বেড়ে ৬ লাখ ৮৬ হাজার ৭৩৫টিতে দাঁড়িয়েছে। জানুয়ারি মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৭৮ হাজার ৭৯৭টিতে।

জানুয়ারি মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৯৩টিতে। আর ফেব্রুয়ারি মাসে কোম্পানি বিও ১৩৩টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২২৬টিতে।

ফেব্রুয়ারিতে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ২৭ হাজার ৬৮০টি বিও হিসাব খুলেছেন। এর মাধ্যমে ফেব্রুয়ারির শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৪ লাখ ৮৬ হাজার ১৫৫টিতে। যা জানুয়ারি মাসের শেষ দিন ছিল ২৪ লাখ ৫৮ হাজার ৪৭৫টিতে।

ফেব্রুয়ারি মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৫৪৭টি বিও হিসাব খুলেছে। জানুয়ারি মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখথ ৬১ হাজার ৪২৯টিতে। ফেব্রুয়ারি মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ১ লাখ ৬১ হাজার ৯৭৬টিতে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.