আজ: রবিবার, ১৮ এপ্রিল ২০২১ইং, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মার্চ ২০২১, মঙ্গলবার |

পতন শেয়ারবাজারে: সূচক কমলেও লেনদেন বেড়ে হাজার কোটি টাকা

শেয়ারবাজার ডেস্ক : টানা তিন কার্যদিবস উত্থানের পর আজ মঙ্গলবার পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। আজ শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। সেই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিনট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৯১.৩৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ২.৫৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৬৫.৪২ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ০.৯২ এবং সিডিএসইটি ৪.৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৬.১২ পয়েন্টে এবং ১২০৪.০৫ পয়েন্টে।

আজ ডিএসই ১ হাজার ৪৩ কোটি ৩৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩২১ কোটি ৮৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭২১ কোটি ৫১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮০টির বা ২২.২৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫৭টির বা ৪৩.৮৫ শতাংশের এবং ১২১টির বা ৩৩.৮০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬.৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৬৮.৫৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৪২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৩টির দর বেড়েছে, কমেছে ৯৬টির আর ৬৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫০ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

৩ উত্তর “পতন শেয়ারবাজারে: সূচক কমলেও লেনদেন বেড়ে হাজার কোটি টাকা”

আপনার মতামত দিন

Your email address will not be published.