২ কোম্পানির সম্পদ পুনর্মূল্যায়ন

সম্পদ পুনর্মূল্যায়ন অনুমোদন করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ। এগুলো হলো: বিডি থাই এলুমিনিয়াম ও রূপালী ব্যাংক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, পূনর্মূল্যায়নের পর বিডি থাইয়ের জমি এবং উন্নয়নকৃত জমির মূল্য দাঁড়িয়েছে ১৪৮ কোটি ৩৪ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা। আগের যার মূল্য ছিল ৯১ কোটি ৭৫ লাখ ১ হাজার ৭২৪ টাকা। অর্থাৎ পূনর্মূল্যায়নের পর এ কোম্পানির সম্পদ বেড়েছে ৫৬ কোটি ৫৯ লাখ ৩৫ হাজার ৭৭৬ টাকা। ‍যা গত ৩০ নভেম্বর পুনর্মূল্যায়ন করা হয়েছে পাশাপাশি পূনর্মূল্যায়নের পর উদ্বৃত্ত অর্থ কোম্পানির আর্থিক প্রতিবেদনে সংযুক্ত করা হবে বলে জানা গেছে।

এদিকে রূপালী ব্যাংকের পরিচালনা পর্ষদ জমি, ভবন এবং গাড়ী পুনর্মূল্যায়ন অনুমোদন করেছে। আগের ৪৬ কোটি ৮১ লাখ ৩০ হাজার টাকা জমি ১০০ কোটি ২০ লাখ ৯০ হাজার টাকা, ৩২ কোটি ৩২ লাখ টাকার ভবন ৪৩ কোটি ২ লাখ ২০ হাজার টাকা এবং ২ কোটি ১৮ লাখ ৯০ হাজার টাকার গাড়ী ১ কোটি ২৭ লাখ ৭০ হাজার টাকায় পূনর্মূল্যায়ন করা হয়েছে।

জমি পুনর্মূল্যায়নের ফলে ব্যাংকের সম্পদ বেড়েছে ৫৩ কোটি ৩৯ লাখ ৬০ হাজার টাকা, ভবন পুনর্মূল্যায়নের ফলে সম্পদ বেড়েছে ১০ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকা এবং গাড়ী পুনর্মূল্যায়নের ফলে সম্পদ কমেছে ৯১ লাখ ২০ হাজার টাকা।

 

শেয়ারবাজার ডেস্ক

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top