আজ: বুধবার, ১৪ এপ্রিল ২০২১ইং, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ মার্চ ২০২১, বুধবার |

বাণিজ্য মন্ত্রীর সাথে সাক্ষাত ডিবিএ প্রতিনিধিদলের

শেয়ারবাজার ডেস্ক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এর সাথে সাক্ষাত করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।

আজ বুধবার এসোসিয়েশনের প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেনের নেতৃত্বে ডিবিএ’র পরিচালনা পর্ষদের একটি প্রতিনিধি দল বাণিজ্যমন্ত্রীর সাথে তার বেইলি রোডের সরকারী দপ্তরে সাক্ষাত করেন। এ সময় দু’পক্ষের মধ্যে শেয়ারবাজারের সার্বিক পরিস্থিতি নিয়ে দীর্ঘ আলাপ হয়।

শরীফ আনোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, পুঁজিবাজারের উন্নয়ন ও অগ্রগতিতে ব্রোকারেজ হাউজ গুরুত্ব ও ভূমিকা অপরিসীম। ব্রোকারেজ হাউজই একমাত্র প্রতিষ্ঠান যারা বিনিয়োগকারীদের বিও একাউন্ট খোলার মাধ্যমে তাদের শেয়ার ক্রয়-বিক্রয়ের কাজে সরাসরি সম্পৃক্ত থেকে নিরলস সেবা দিয়ে যাচ্ছে। ব্রোকারেজ হাউজের এরুপ সেবা ও কার্যক্রমে বিনিয়োগকারীদের আস্থার জায়গা থেকেই তারা নিশ্চিন্তে ব্রোকারেজ হাউজে আসে এবং বিনিয়োগ কর্মকান্ডে যুক্ত হয়।

প্রেসিডেন্ট দেশের ব্যবসা বাণিজ্যের উন্নয়ন এবং সম্প্রসারনে পুঁজিবাজারের ভূমিকা ও গুরুত্বের কথা তুলে ধরেন এবং পুঁজিবাজারের সাথে সম্পৃক্ত সকল অংশীজনদের ব্যবসায়িক উন্নয়ন ও অগ্রগতির অন্তরায় বিরাজমান সমস্যার সমাধানে মন্ত্রীর নিকট সহযোগীতা কামনা করেন।

এ সময়ে বাণিজ্য মন্ত্রী ডিবিএ নেতৃবৃন্দের কথা গভীর মনোযোগের সহিত শুনেন এবং তার মন্ত্রনালয় ভিত্তিক পুঁজিবাজার সংক্রান্ত যে কোন বিষয়ে সর্বাত্নক সহযোগীতা প্রদানের আশ্বাস দেন।

সভায় সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রিচার্ড ডি’ রোজারিও, ভাইস প্রেসিডেন্ট মো. সাজিদুল ইসলাম, পরিচালক মো. সাইফুদ্দিনসহ ডিবিএর অন্যান্য পরিচালকগণ পুঁজিবাজারের সমস্যা, সমাধান ও সম্ভাবনা নিয়ে ইতিবাচক বক্তব্য রাখেন।

 

১ টি মতামত “বাণিজ্য মন্ত্রীর সাথে সাক্ষাত ডিবিএ প্রতিনিধিদলের”

আপনার মতামত দিন

Your email address will not be published.