আজ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ইং, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ মার্চ ২০২১, বৃহস্পতিবার |


ইয়াং গ্লোবাল লিডারদের একজন মাশরাফি

জাতীয় ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সাংসদ মাশরাফি বিন মুর্তজাকে ১১২ জন ইয়াং গ্লোবাল লিডারদের একজন নির্বাচিত করেছে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম। প্রত্যেক বছর ইয়াং গ্লোবাল লিডার্সের ফোরাম দীর্ঘ যাচাই বাছাই শেষে তরুণ নেতাদের নির্বাচন করে।

বিশ্বের বিভিন্ন অঞ্চলের ৪০ বছরের কম বয়সীদের মধ্যে থেকে যারা বৈশ্বিক প্রেক্ষাপটে অবদান রাখতে নেতৃত্ব দিয়ে থাকেন তাদের তালিকা প্রকাশ করে এই ফোরাম। ২০২১ সালের প্রকাশিত এই তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের সফলতম ক্রিকেট অধিনায়ক।

মাশরাফিকে একজন ক্রিকেটারের পাশাপাশি সমাজসেবক হিসেবে তুলে ধরেছে ওয়ার্ল্ড ইকোনমিক ফেরাম। তারা বলেছে, ক্রিকেটের পাশাপাশি নিজ জেলা নড়াইলের অগণিত মানুষকে দারিদ্রতার ফাঁদ থেকে তুলে আনতে সহায়তা করেছেন মাশরাফি। জেলার নাগরিকদের আধুনিক সুযোগ-সুবিধা প্রদান ও বিশেষায়িত শিক্ষা পদ্ধতি, নৈতিকতা ও মানবিকতার প্রশিক্ষণ, চাকরির সুযোগ তৈরি, সাংস্কৃতিক কার্যক্রম বাড়ানো, ক্রীড়া প্রশিক্ষণ সরবরাহ, চিত্রা নদীর পাড়ে পর্যটন হাব তৈরি করা, নড়াইলকে তথ্য-যোগাযোগ প্রযুক্তিতে রূপান্তরিতকরণের পাশাপাশি পরিবেশবান্ধব শহরে পরিণত করার লক্ষ্যে গড়ে তুলেছেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

দক্ষিণ এশিয়া থেকে ১০ জন গ্লোবাল লিডার নির্বাচিত হয়েছেন, তাদের মধ্যেই আছেন মাশরাফি। এই অঞ্চল থেকে নির্বাচিত অন্য তরুণ নেতারা হলেন ভারতের অদিতি আবাস্তি, শ্রীকান্ত বোল্লা, গজল কালরা, শ্রীবর খেরুকা, আমেয়া প্রভু, হৃদয় রবীন্দ্রনাথ ও হিতেশ ভাদওয়া এবং পাকিস্তানের মালিকা বোখারি ও নেপালের নির্ভানা চৌধুরী।

আপনার মতামত দিন

Your email address will not be published.