আজ: বুধবার, ১৪ এপ্রিল ২০২১ইং, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মার্চ ২০২১, রবিবার |

সপ্তাহের প্রথম কার্যদিবসে পতনে শেষ হলো লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: পতন দিয়ে সপ্তাহ শুরু করলো পুঁজিবাজার। আজ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ দিন শেষে সূচকের পাশাপাশি কমেছে লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে জানা যায়, আজ ১৪ মার্চ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৮৯ শতাংশ বা ৪৯.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫১৯.১৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫৭.৮০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৮.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২৬.২৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৪টির। সারাদিনে ডিএসইতে ১৬ কোটি ২৯ লাখ ৩৯ হাজার ৫২১টি শেয়ার ১ লাখ ৪৭ হাজার ৪০১ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৬২২ কোটি ৪৪ লাখ ৪৫ হাজার টাকা।

গতকাল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৯ শতাংশ বা ৫.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৬৮.৮৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬৫.৭৭ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৫৪.৬৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৫টির। সারাদিনে ডিএসইতে ২০ কোটি ১০ লাখ ৯৭ হাজার ৩১৪টি শেয়ার ১ লাখ ৬১ হাজার ৬২৫ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮০৯ কোটি ৫০ লাখ ১৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১৮৭ কোটি ৫ লাখ ৭৪ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৮৪ শতাংশ বা ১৩৬.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৭.৩২ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ০.৮৩ শতাংশ বা ৮১.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৬৬৮.১২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৯ কোটি ৪২ লাখ ২০ হাজার ৬২৬ টাকা।

১ টি মতামত “সপ্তাহের প্রথম কার্যদিবসে পতনে শেষ হলো লেনদেন”

আপনার মতামত দিন

Your email address will not be published.