আজ: বুধবার, ২১ এপ্রিল ২০২১ইং, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ মার্চ ২০২১, মঙ্গলবার |


এলআর গ্লোবালের কার্যক্রম নিরীক্ষা করছে বিএসইসি

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারের বহুল আলোচিত সম্পদ ব্যবস্থাপক এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির নতুন কান্ড পরীক্ষা-নিরীক্ষা করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেষ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রতিষ্ঠানটির বিদেশী মালিককে গত আট বছর অন্ধকারে রেখেছে দেশি মালিক ও প্রধান বিনিয়োগ কর্মকর্তা রিয়াজ ইসলাম। তবে অভিয়োগের বিষয়ে জানতে চাওয়ার জন্য তাকেসহ একাধিক কর্মকর্তাকে ফোন দেওয়া হয়। কোন কর্মকর্তাই ফোন ধরেননি।

বিএসইসি সূত্রে জানা যায় , এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্টের বিদেশী পার্টনার গেভিন উইলসন নামে এক ব্যক্তি কমিশনে একটি অভিযোগ দিয়েছে। অভিযোগটি পরীক্ষা নিরীক্ষা করছে কমিশন।

বিদেশী পার্টনার গেভিন উইলসন গত ২৫ ফেব্রুয়ারি এই অভিযোগ সংক্রান্ত একটি একটি চিঠি বিএসইসিতে পাঠিয়েছে। চিঠিতে বলা হয়েছে, নিউইয়র্কভিত্তিক প্রাইভেট বিনিয়োগকারী প্রতিষ্ঠান এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্টের ৪৭ দশমিক ৭০ শতাংশ শেয়ারের মালিক। গত আট বছর এই মালিককে দেশি পার্টনার রিয়াজ ইসলাম কোন তথ্য দিচ্ছেন না।

বিএসইসিকে দেওয়া চিঠিতে আরও বলা হয়েছে, এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিটি ও সিআইও রিয়াজ ইসলামের বিরুদ্ধে দীর্ঘদিনের আইনী মামলা সম্পর্কে তারা অবগত। এই পরিস্থিতিতে প্রতিষ্ঠানটির ভালোভাবে পরিচালনা করার জন্য সমস্যা সমাধানে তারা আলোচনা করতে চায়।

চিঠিতে বলা হয়েছে, অংশীদার হিসেবে রিয়াজ ইসলামের বিরুদ্ধে অনেক অভিযোগ তারা পেয়েছে। এছাড়া তারা রিয়াজ ইসলামের বর্তমান কর্মকাণ্ডে অবগত এবং খুবই উদ্বিগ্ন। বিগত ৮ বছরে বিদেশীরা ৪৭ দশমিক ৭০ শতাংশ মালিকানা সত্ত্বেও কোন লভ্যাংশ নেইনি বলে জানিয়েছে। যদিও অ্যাসেট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানটি থেকে প্রতি বছর লভ্যাংশ ঘোষণা করেছে। এছাড়া রিয়াজ ইসলাম নিয়মিত বেতন ও বোনাস নিচ্ছে।

৩ উত্তর “এলআর গ্লোবালের কার্যক্রম নিরীক্ষা করছে বিএসইসি”

আপনার মতামত দিন

Your email address will not be published.