আজ: সোমবার, ২৬ জুলাই ২০২১ইং, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মার্চ ২০২১, রবিবার |



kidarkar

বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর ‘ওয়ালটন’

শেয়ারবাজার ডেস্ক: মুজিববর্ষে আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের ‘টাইটেল স্পন্সর’ হয়েছে ওয়ালটন গ্রুপ। এ নিয়ে টানা দশম বারের মতো জাতীয় ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর হলো বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। টুর্নামেন্টের অফিশিয়াল নাম ‘বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন।’

বড় দৈর্ঘ্যের ক্রিকেটের দেশের প্রধানতম ঘরোয়া টুর্নামেন্ট ‘জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল)’ পর্দা উঠছে ২২ মার্চ। এ টুর্নামেন্ট দিয়ে করোনা পরবর্তীকালে প্রথমবারের মতো মাঠে গড়াচ্ছে ঘরোয়া ক্রিকেট।এর আগে বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ অনুষ্ঠিত হলেও সেখানে সীমিত সংখ্যক খেলোয়াড়রা সুযোগ পেয়েছিলেন। এবার সারাদেশের ক্রিকেটাররা প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন।

যেখানে ক্রিকেট, সেখানেই ওয়ালটন। বিশেষ করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যেখানেই খেলতে যাচ্ছে- সেখানেই ওয়ালটন থাকছে। গত এক দশক ধরে এর তেমন কোনো ব্যত্যয় হয়নি। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট, সবখানেই রয়েছে ওয়ালটন গ্রুপ। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ ও মর্যাদার আসর ঢাকা প্রিমিয়ার লিগ এবং বড় দৈর্ঘ্যের ক্রিকেটে দেশের প্রধানতম টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগের দশ আসরের স্পন্সর ওয়ালটন।

পাশাপাশি প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) একটি ফ্র্যাঞ্চাইজির মালিকও কোম্পানিটি। এরই মধ্যে তারা প্রতিযোগিতার প্রথম ও চতুর্থ আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, ‘ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং বাংলাদেশি খেলোয়াড়দের সঙ্গে আছে ওয়ালটন। বাংলাদেশ ক্রিকেটের উন্নয়ন এবং আগামী দিনের তারকা খেলোয়াড় তৈরির প্রক্রিয়াগুলোতে ওয়ালটন অবদান রাখতে চায়। আশা করছি লংগার ভার্সন ক্রিকেটে বাংলাদেশ দলের শক্তিকে মজবুত করবে এবারের জাতীয় ক্রিকেট লিগ।’

জাতীয় ক্রিকেট লিগে দুই স্তরে অংশগ্রহণ করবে সাতটি বিভাগীয় দল ও ঢাকা মেট্রো। প্রথম স্তরে রয়েছে খুলনা, সিলেট, ঢাকা ও রংপুর বিভাগ। দ্বিতীয় স্তরে রয়েছে রাজশাহী, চট্টগ্রাম, ঢাকা মেট্রো ও বরিশাল বিভাগ।

এবারও যথারীতি ডাবল লিগ পদ্ধতিতে প্রতিটি দল নিজেদের টায়ারের অপর তিনটি দলের মুখোমুখি হবে। টায়ার টু এর চ্যাম্পিয়ন দল আগামী মৌসুমে টায়ার ওয়ানে উত্তীর্ণ হবে। আর টায়ার ওয়ানে পয়েন্ট তালিকায় তলানিতে থাকা দল টায়ার টু-তে নেমে যাবে।

চারটি ভেন্যুতে একযোগে শুরু হবে জাতীয় লিগের খেলা। প্রথম দুই রাউন্ডের সূচি ঘোষণা করেছে বিসিবি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.