আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ মার্চ ২০২১, শুক্রবার |

kidarkar

হাটহাজারী মাদ্রাসা: ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

জাতীয় ডেস্ক: হেফাজত নিয়ন্ত্রিত চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় ছাত্রদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে।

আজ শুক্রবার জুমার নামাজের পর এই সংঘর্ষ হয়।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ঘটনায় চট্টগ্রাম-হাটহাজারী-নাজিরহাট সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হেফাজত অনুসারী মুসল্লীরা মিছিল নিয়ে হাটহাজারী থানার দিকে এগুতে চাইলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এসময় হেফাজত অনুসারীদের পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ প্রথমে টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা চালায়। একপর্যায়ে রাবার বুলেট ছুড়তে শুরু করে পুলিশ।

এক ঘণ্টারও বেশি সময় ধরে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ চলে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এতে এখন পর্যন্ত সাত মাদ্রাসা শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

ওসি রফিকুল ইসলাম বলেন, ‘হেফাজত অনুসারীরা মিছিল করার চেষ্টা করে। এক পর্যায়ে তারা হাটহাজারী থানায় প্রবেশ করে ব্যাপক ভাঙচুর চালায়। সংঘর্ষ চলাকালে রাস্তায় পুলিশ অবস্থান নিলে হাটহাজারী মাদ্রাসা থেকে আগত অনুসারীরা নিয়ে পুলিশকে লক্ষ‌্য করে ইটপাটকেল ছোড়ে।’

হেফাজতের সহসাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস বলেন, ‘পুলিশের গুলিতে কমপক্ষে সাত জন ছাত্র গুলিবিদ্ধ হয়েছে। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। বিনা উস্কানিতে পুলিশ ছাত্রদের মিছিলে গুলি চালায়।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.