আজ: শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ইং, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ মার্চ ২০২১, বুধবার |


পর্ষদ পুনর্গঠন;

ফারইস্ট ফাইন্যান্সে ৬ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারের তালিকাভুক্ত ফারইস্ট ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি)। গত ২৯ মার্চ কোম্পানিটিতে নতুন ছয় জন পরিচালক নিয়োগ দিয়েছে বিএসইসি।

জানা যায়, কোম্পানিটিতে তিনজন শেয়ারহোল্ডার পরিচালকসহ বর্তমানে সাতজন পরিচালক রয়েছে। এর মধ্যে চারজন স্বতন্ত্র পরিচালক। শেয়ারহোল্ডার পরিচালকদের রেখে ছয়জন নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে কমিশন। বিএসইসির দেওয়া ছয় জনসহ আগামীতে কোম্পানির পরিচালক হবে নয় জন। এরা হলেন সোনালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান আশরাফ মুকুল,সোসাল ইসলামী ব্যাংকের সাবেক অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এহসান আজিজ, কিংসনিউজ২৪.কমের এডিটর ইন চিফ সাংবাদিক শেখ নাজমুল হক সৈকত,ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সজিব হোসেন, সিএফএ,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট কনসালটেন্সির পরিচালক ড. মোশাররফ হোসাইন, সিনিয়র কনসালটেন্ট একেএম শহিদুজ্জামান, উদ্যোক্তা শেয়ারহোল্ডর পরিচালক শামসুল ইসলাম ভরসা,খাদিজা ওয়াহিদা জাহান এবং আসাদুজ্জামান।

বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনা করে জেড ক্যাটাগরি বা দূর্বল কোম্পানিগুলোর পর্ষদ পুনর্গঠন করা শুরু করেছে বিএসইসি। এর আগে আরও কয়েকটি কোম্পানির পর্ষদ পুনর্গঠন করা হয়েছে।

সূত্র মতে, ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির পুন্জিভূত লোকসান হয়েছে ১৫২ কোটি ২২ লাখ টাকা। ২০১৬ সালের পর থেকে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের কোন লভ্যাংশ দিতে পারছে না। ফলে ২ বছর ১১ মাস যাবত কোম্পানিটি জেড ক্যাটাগরিতে লেনদেন হচ্ছে। এই জন্যই কোম্পানিটির পর্ষদ পুনর্গঠন করা হয়েছে।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.