আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জুন ২০১৫, শনিবার |

kidarkar

চলতি সপ্তাহে ২৩ কোম্পানির এজিএম

AGMশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৩ কোম্পানির বাষির্ক সাধারণ সভা (এজিএম) চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হচ্ছে- রেনেটা লিমিটেড, ওয়াটা কেমিক্যাল, রেকিট বেনকিজার, কে অ্যান্ড কিউ, ডেল্টা লাইফ, বিডি থাই, জাহিন স্পিনিং, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, মুন্নু জুট, ইনটেক অনলাইন, কর্নফুলী ইন্স্যুরেন্স, ইউনাইটেড পাওয়ার, এনসিসি ব্যাংক, রংপুর ডেইরি, জিকিউ বলপেন, ইউনিক হোটেল, প্রভাতী ইন্স্যুরেন্স, বাটা সু, ঢাকা ইন্স্যুরেন্স, কেপিসিএল, পিপলস লিজিং, বিডি ওয়েল্ডিং এবং প্রগতি ইন্স্যুরেন্স। এর আগে ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য ডিভিডেন্ড এবং এজিএমের তারিখ নির্ধারণ করে এসব কোম্পানির পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রেকিট বেনকিজার:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে রেকিট বেনকিজার লিমিটেড। এ কোম্পানির এজিএম ২১ জুন রোববার সকাল সাড়ে ১০টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে।

কে অ্যান্ড কিউ:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে কে অ্যান্ড কিউ। এ কোম্পানির এজিএম ২১ জুন রোববার সকাল সাড়ে ১০টায় হোটেল সুন্দরবন, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ডেল্টা লাইফ:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স। এ কোম্পানির এজিএম ২১ জুন রোববার সকাল সাড়ে ১০টায় ডেল্টা লাইফ টাওয়ার, সোনাডাঙ্গা, খুলনায় অনুষ্ঠিত হবে।

বিডি থাই:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড এবং ১:১ হারে রাইট ছাড়ার ঘোষণা করেছে বিডি থাই। এ কোম্পানির ইজিএম এবং এজিএম ২২ জুন সোমবার সকাল সাড়ে ১০টায় ও সাড়ে ১১টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে।

জাহিন স্পিনিং:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে জাহিন স্পিনিং লিমিটেড। এ কোম্পানির এজিএম ২৩ জুন মঙ্গলবার সকাল ১০টায় সুগান্ধা কমিউনিটি সেন্টার, সাত মসজিদ রোড, ধানমন্ডি, ঢাকায় অনুষ্ঠিত হবে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৭ শতাংশ ক্যাশ ও ৮ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড। এ কোম্পানির এজিএম ২৩ জুন মঙ্গলবার সকাল ১০টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে।

মুন্নু জুট:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে মুন্নু জুট। এ কোম্পানির এজিএম ২৪ জুন বুধবার সকাল ৯ টায় রেজিস্টার্ড অফিস, ইসলামপুর, ধামরাই, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ইনটেক অনলাইন:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ইনটেক অনলাইন লিমিটেড। এ কোম্পানির এজিএম ২৪ জুন বুধবার সকাল  ১০টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে।

কর্নফুলী ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৭ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কর্নফুলী ইন্স্যুরেন্স। এ কোম্পানির এজিএম ২৪ জুন বুধবার সকাল সাড়ে ১০টায় আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ইউনাইটেড পাওয়ার:

২০১৩ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ এবং ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ইউনাইটেড পাওয়ার। এ কোম্পানির ২ টি এজিএম ২৪ জুন বুধবার সকাল  ১১ টায় এবং দুপুর ১২ টায় আরমি গ্লফ ক্লাব, এয়ারপোর্ট রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

এনসিসি ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে এনসিসি ব্যাংক। এ কোম্পানির এজিএম ২৪ জুন বুধবার সকাল সাড়ে ১০টায় অফিসার্স ক্লাব, বেইলি রোড, রমানা, ঢাকায় অনুষ্ঠিত হবে।

রংপুর ফাউন্ড্রি:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে রংপুর ফাউন্ড্রি লিমিটেড। এ কোম্পানির এজিএম ২৫ জুন বৃহস্পতিবার সকাল  ১০টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে।

জিকিউ বলপেন:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে জিকিউ বলপেন। এ কোম্পানির এজিএম ২৫ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জিকিউ বিল্ডিং, বড় মগবাজার, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ইউনিক হোটেল:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ইউনিক হোটেল। এ কোম্পানির এজিএম ২৫ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ইউনিক ট্রেড সেন্টার, কনভেনশন হল, পান্থপথ, কারওয়ান বাজার, ঢাকায় অনুষ্ঠিত হবে।

প্রভাতী ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে প্রভাতী ইন্স্যুরেন্স। এ কোম্পানির এজিএম ২৫ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লিমিটেড, মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকায় অনুষ্ঠিত হবে।

বাটা সু:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বাটা সু। এ কোম্পানির এজিএম ২৫ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ধামরাই, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ঢাকা ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৮ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ঢাকা ইন্স্যুরেন্স। এ কোম্পানির এজিএম ২৫ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আইডিইবি ভবন, ঢাকায় অনুষ্ঠিত হবে।

কেপিসিএল:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড। এ কোম্পানির এজিএম ২৫ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কৃষিবিদ ইনস্টিটিউশন, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে।

পিপলস লিজিং:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পিপলস লিজিং। এ কোম্পানির এজিএম ২৫ জুন বৃহস্পতিবার সকাল ১১টায় রাওয়া কনভেনশন সেন্টার, মহাখালী, ঢাকায় অনুষ্ঠিত হবে।

বিডি ওয়েল্ডিং:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে বিডি ওয়েল্ডিং। এ কোম্পানির এজিএম ২৫ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় আইডিইবি ভবন, ঢাকায় অনুষ্ঠিত হবে।

প্রগতী ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ইউনিক হোটেল। এ কোম্পানির এজিএম ২৫ জুন বৃহস্পতিবার দুপুর ১২ টায় পান্থপথ, ঢাকায় অনুষ্ঠিত হবে।

এদিকে সমাপ্ত অর্থবছরে রেনেটা ৮০ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টকসহ মোট ১০০ শতাংশ এবং ওয়াটা কেমিক্যাল ৫ শতাংশ ক্যাশ ও ২৫ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আর এ দুই কোম্পানির এজিএম ২০ জুন, শনিবার অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.