আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ এপ্রিল ২০২১, সোমবার |

kidarkar

স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ ২৫% জনবল নিয়ে খুলতে হবে বীমা অফিস: আইডিআরএ

শেয়ারবাজার রিপোর্ট: লকডাউন চলাকালে দেশের লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির প্রধান কার্যালয় ও কতিপয় গুরুত্বপূর্ণ শাখা খোলার বিষয়ে নির্দেশনা জারি করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

আজ সোমবার (১৯ এপ্রিল, ২০২১) জারি করা ওই নির্দেশনা অনুসারে, জনবলের সর্বোচ্চ ২৫ শতাংশ নিয়ে বেলা ১০টা থেকে আড়াইটা পর্যন্ত অফিসিয়াল কার্যক্রম  চালু রাখতে পারবে কর্তৃপক্ষসহ সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি।

এক্ষেত্রে সংশ্লিষ্ট বীমা কোম্পানিকে নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে তাদের কর্মকর্তা-কর্মচারীদের আনা-নেয়া করতে হবে। আগামী ২৮ এপ্রিল পর্যন্ত  কোম্পানিগুলোকে এই নির্দেশনা মেনে অফিস পরিচালনা করতে হবে।

আইডিআরএ বলছে, আগামী ২৮ এপ্রিল পর্যন্ত সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ এবং পরবর্তীতে উক্ত সময়ে ব্যাংকিং কার্যক্রম সম্পাদনার নিমিত্তে ব্যাংকের প্রধান কার্যালয়সহ কতিপয় শাখা চালু রাখার জন্য বাংলাদেশ ব্যাংক নির্দেশনা প্রদান করেছে।

দেশের আমদানি ও রপ্তানির ক্ষেত্রে ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি নৌ-বীমা পলিসি অঙ্গাঙ্গিভাবে জড়িত।

বিধায় বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের আবেদনের প্রেক্ষিতে ২৮ এপ্রিল ২০২১ পর্যন্ত দেশের আমদানি-রপ্তানি কার্যক্রম নির্বিঘ্ন রাখা এবং লাইভ বীমাকারীর মেয়াদপূর্তি ও মৃত্যুদাবি যথাসময়ে পরিশোধের স্বার্থে এই নির্দেশনা জারি করা হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.