আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুন ২০১৫, রবিবার |

kidarkar

পতন দিয়ে সপ্তাহ শুরু

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্মমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এর ফলে টানা দুই দিন পতনে বিরাজ করছে সূচক। এদিন শুরুতে উর্ধ্বমুখী প্রবণতা থাকলেও কিছুক্ষণ পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক এবং  দিনশেষে সামান্য পতনে শেষ হয় লেনদেন। এদিন সূচক কমলেও কোম্পানির দর বৃদ্ধি ও হ্রাসের হার ছিলো একই। আর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ৩০০ কোটি টাকারও বেশী।

উল্লেখ্য, রমজান ‍উপলক্ষ্যে দেশের উভয় বাজারে লেনদেন এক ঘন্টা কমানো হয়েছে। এখন ৪ ঘন্টার পরিবর্তে ৩ ঘন্টা লেনদেন হয়।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫১১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৩৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় অংকে লেনদেন হয়েছে ৩০৮ কোটি ২৮ লাখ ৯২ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪০৬ কোটি ৭৪ লাখ ৮১  হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৯৪ কোটি ৪৯ লাখ ৮৯ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪৫৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১০১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৪ কোটি ৭৩ লাখ ১৫ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্যসূচক ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৭০ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩১ কোটি ৮৪ লাখ ৮২ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.