আজ: বুধবার, ১২ মে ২০২১ইং, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ এপ্রিল ২০২১, মঙ্গলবার |


আরমানিটোলায় আগুনে ২ জন রিমান্ডে

জাতীয় ডেস্ক: রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় দুই জনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন, মোস্তাফিজুর রহমান এবং মো. মোস্তফা।

মামলার তদন্ত কর্মকর্তা বংশাল থানার পরিদর্শক (তদন্ত) মীর রেজাউল করিম আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবী তৌফিকুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে সোমবার ভোরে বগুড়ার নন্দীগ্রাম থেকে মোস্তাফিজুর রহমানকে এবং রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টর থেকে মোস্তফাকে গ্রেপ্তার করে র‌্যাব।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল ভোরে আরমানিটোলার ৬ তলা ভবনে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ভবনের নিচতলার একাধিক গোডাউনে রাখা রাসায়নিক কেমিক্যাল পুড়ে আগুন ভয়াবহ রূপ ধারণ করে। ওপরের বাসিন্দারা আটকা পড়েন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করেন।

আগুন নিয়ন্ত্রণে আসলে শুরু হয় উদ্ধার অভিযান। অগ্নিকাণ্ডে মোট ৫ জনের মৃত্যু হয়। দগ্ধ অনেকে এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনায় ২৩ এপ্রিল রাতে অবহেলাজনিত মৃত্যু এবং অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার দায়ে ভবন মালিক ও কেমিক্যাল গোডাউন মালিকদের বিরুদ্ধে বংশাল থানার এসআই মোহাম্মদ আলী শিকদার মামলাটি দায়ের করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.