আজ: মঙ্গলবার, ১১ মে ২০২১ইং, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ এপ্রিল ২০২১, বুধবার |


‘জরুরি হাসপাতাল সেবা’র দাবি ইসির কর্মকর্তাদের

জাতীয় ডেস্ক: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হলে ‘জরুবি হাসপাতাল সেবা’র দাবি জানিয়েছে নির্বাচন কমিশনের (ইসি) মাঠ পর্যায়ের কর্মকর্তারা।

ইসি কর্মকর্তারা বলেন, করোনার কারণে সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যেও জরুরি জাতীয় পরিচয়পত্র সেবা দিয়ে যাচ্ছেন নির্বাচন কমিশনের মাঠপর্যায়ের কর্মকর্তারা। তাই করোনাকালে ইসির মাঠপর্যায়ের কর্মকর্তাদের মধ্য থেকে প্রয়োজনে ‘জরুরি হাসপাতাল সেবা’ পাওয়ার দাবি উঠেছে।

এ প্রসঙ্গে উপজেলা/থানা নির্বাচন অফিসার ও সমপদের কল্যাণ পরিষদের সদস্য সচিব ও উত্তরা থানা নির্বাচন অফিসার নজরুল ইসলাম জানান, ‘করোনাকালে আমরা জরুরি সেবা চালু রেখেছি। তাই মাঠপর্যায়ের কেউ করোনা আক্রান্ত হলে তাদের পাশে থাকার জন্য কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছি।’

তিনি আরও জানান, কমিশনের আওতাধীন মাঠপর্যায়ে উপজেলা/থানা নির্বাচন অফিসার ও সমপদের অফিসাররা স্মার্টকার্ড বিতরণ, নতুন ভোটার অন্তর্ভুক্তকরণ, ভোটার স্থানানান্তর ও এনআইডি সংশোধনের কাজে সরাসরি সম্পৃক্ত হয়ে সম্মুখযোদ্ধা হিসেবে দেশকে সেবা দিয়ে যাচ্ছে। এনআইডি করোনা টিকা নেওয়ার প্রধান অনুসঙ্গ হওয়ায় বর্তমানে জনসাধারণের সংস্পর্শে এসে এই সেবা দিতে হচ্ছে। আর এজন্য সুরক্ষা সামগ্রী ব্যবহারের পরও অনেকে করোনায় আক্রান্ত হচ্ছে। এরই মধ্যে দুইজন সহকর্মী মারাও গেছে।

এ প্রসঙ্গে ইসির যুগ্মসচিব ও পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান বলেন, ‘কমিশন থেকে জরুরি হাসপাতাল সেবা না থাকলেও করোনাকালে চিকিৎসা ও পরামর্শ দেওয়ার জন্য কেন্দ্রীয়ভাবে ডাক্তার রাখা আছে। কেউ করোনা আক্রান্ত হলে এ সকল ডাক্তারের পরামর্শে চিকিৎসা নিতে পারেন। কমিশন সচিবালয়সহ মাঠপর্যায়ের সব কর্মকর্তা নির্বাচন কমিশনের জন্য কাজ করে যাচ্ছেন, তাদের যে কেউ যদি কোনো সমস্যায় পড়েন এবং তা কমিশনকে জানান, তাহলে কমিশন তার ব্যবস্থা নেবে।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.