আজ: সোমবার, ১৭ মে ২০২১ইং, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ এপ্রিল ২০২১, বুধবার |


মার্কেন্টাইল ব্যাংকের ২২তম এজিএম-এ ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

শেয়ারবাজার ডেস্ক: মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এর ২২তম বার্ষিক সাধারণ সভা ব্যাংকের প্রধান কার্যালয় থেকে ভার্চুয়ালী অনুষ্ঠিত হয়। সভায় ৩১শে ডিসেম্বর ২০২০ তারিখে সমাপ্ত বছরের ব্যালেন্স শীট, প্রফিট এন্ড লস একাউন্ট এবং ব্যাংকের শেয়ারহোল্ডারদের জন্য ১০% নগদ ও ৫% বোনাস লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোরশেদ আলম, এমপি ও স্বাগত বক্তব্য দেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে ভার্চুয়ালী য্ক্তু ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন) ও এম. আমানউল্লাহ। ব্যাংকের নির্বাহী কমিটি ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোঃ আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. গাজী মোহাম্মদ হাসান জামিল, পরিচালকবৃন্দ – এ.এস.এম. ফিরোজ আলম, মোঃ আব্দুল হান্নান, মোঃ নাসিরউদ্দিন চৌধুরী, আলহাজ্ব মোশাররফ হোসেন, এম. এ খান বেলাল, মোহাম্মদ আব্দুল আউয়াল ও ডঃ মোঃ রেজাউল কবির। ব্যাংকের কোম্পানি সেক্রেটারি আবু আসগার জি. হারুনী ও চীফ ফাইন্যান্সিয়াল অফিসার ড. তাপস চন্দ্র পাল, পিএইচডিসহ উদ্যোক্তাবৃন্দ, উল্লেখযোগ্যসংখ্যক শেয়ারহোল্ডার এবং ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত ছিলেন।

ব্যাংকের চেয়ারম্যান তাঁর বক্তব্যে ২০২০ সালে করোনা মহামারীর চ্যালেঞ্জ মোকাবিলা করে অর্জিত সাফল্যকে ব্যাংকের প্রতি শেয়ারহোল্ডার ও গ্রাহকদের আস্থা, বাংলাদেশ ব্যাংকসহ সকল রেগুলেটরি সংস্থার সহযোগিতা এবং পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সম্মিলিত প্রচেষ্টার ফসল হিসেবে উল্লেখ করে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি সেবার মান ও পরিধি এবং মানবসম্পদের দক্ষতা উত্তরোত্তর বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার ও সুষ্ঠু ঝুঁকি ব্যবস্থাপনা নিশ্চিত করার মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংক একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী স্বাগত বক্তব্যে শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে ২০২০ সালে ব্যাংকের সামগ্রিক কার্যক্রম এবং ২০২১ সালে ব্যাংকের ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.