আজ: শুক্রবার, ১৪ মে ২০২১ইং, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ এপ্রিল ২০২১, বুধবার |


৬ লাখ পরিবারকে ২৫১৫ টাকা করে দেবেন প্রধানমন্ত্রী

শেয়ারবাজার রিপোর্ট: করোনাভাইরাসের প্রকোপে দেশের অধিকাংশ মানুষ আর্থিক সঙ্কটে রয়েছেন। এই সঙ্কট দরিদ্র পরিবারে প্রকট আকার ধারন করেছে। ফলে তারা খাদ্য, চিকিৎসাসহ বিভিন্ন প্রয়োজন মেটাতে হিমশিম খাচ্ছেন। এমনকি আসন্ন ঈদ উদযাপন নিয়ে চিন্তায় রয়েছে তারা। এ অবস্থায় দেশের ৬ লাখ দরিদ্র পরিবারকে ২ হাজার ৫১৫ টাকা করে নগদ প্রণোদনা দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২ মে মোবাইল আর্থিক পরিসেবা বিকাশ, রকেট এবং নগদের মাধ্যমে এই টাকা প্রদান করা হবে।

অর্থ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র বলছে, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সত্যিকার অর্থেই যাদের সহযোগিতা দরকার তাদের এই সহায়তা দেয়া হবে। এই নগদ প্রণোদনা দরিদ্রদের খাদ্য বা ওষুধের মতো প্রতিদিনের প্রয়োজনীয় চাহিদা পূরণে সহায়তা করবে। একই সাথে ঈদ উৎসবের আগে তাদের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলবে।

জানা গেছে, গত বছর দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে প্রধানমন্ত্রী সারা দেশে ৩৫ লক্ষ দরিদ্র পরিবার এবং দুর্বল গোষ্ঠীকে ২ হাজার ৫০০ টাকা নগদ সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন। তখন অবশ্য সুবিধাভোগীর তালিকা প্রস্তুত নিয়ে নানা প্রশ্ন ওঠে।

অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, এ বছর একইভাবে দরিদ্র পরিবারের মাঝে এই প্রণোদনা দেওয়া হবে। এছাড়া চলতি বছর বজ্রপাত, হিটওয়েভ, ভারী বৃষ্টিপাত এবং ঝড়ের কারণে ক্ষতিগ্রস্থ হওয়ায এক লাখ কৃষকও প্রণোদনা পাবেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.