আজ: বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ইং, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ মে ২০২১, বৃহস্পতিবার |


kidarkar

ডিএসইএক্স পৌঁছালো ৫৬০০ পয়েন্টে, বাজারে উত্থান

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন পনেরশত কোটি টাকার কাছাকাছি হয়েছে। আর ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স দুই মাস পর ৫ হাজার ৬০০ পয়েন্টের ঘরে পৌঁছেছে।

দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬০৬ পয়েন্টে। সূচকটি ১ মসা ২৯ দিন বা ৪০ কার্যদিবস পর ৫ হাজার ৬০০ পয়েন্টের ঘরে পৌঁছেছে। এর আগে চলতি বছরের ৮ মার্চ সূচকটি ৫৬০০ পয়েন্টের ঘরে অবস্থান করছিল।

আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৭ পয়েন্টে।

ডিএসইতে ১ হাজার ৪৮৬ কোটি ২৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮৭ কোটি ৭৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৯৮ কোটি ৫১ লাখ টাকার।

দিনভর লেনদেন হওয়া ৩৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮০ টির, দর কমেছে ১২০ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬০টির।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২০৮ পয়েন্টে।

সিএসইতে  ২৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৪টির দর বেড়েছে, কমেছে ৯০টির আর ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.