রাষ্ট্রীয় ব্যাংকের ১২ কর্মকর্তার পদোন্নতি

mofশেয়ারবাজার রিপোর্ট : রাষ্ট্রীয় মালিকানাধিন তফসিলি ও বিশেষায়িত সাতটি ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের ১২ কর্মকর্তাকে পদোন্নতি ও বদলি করা হয়েছে। এসব কর্মকর্তাদের মহা-ব্যবস্থাপক পদ থেকে উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি দেওয়ার পাশাপাশি বদলি করা হয়েছে। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব মতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যায়।

পদোন্নতির পাশাপাশি বদলি হওয়া কর্মকর্তারা হলেন, জনতা ব্যাংকের মহা-ব্যবস্থাপক মো: আওলাদ হোসেন অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে, অগ্রণী ব্যাংকের মহা-ব্যবস্থাপক মোহাম্মদ জালাল উদ্দীন সোনালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে, সোনালী ব্যাংকের মহা-ব্যবস্থাপক হাসান ইকবাল জনতা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে, রুপালী ব্যাংকের মহা-ব্যবস্থাপক দেবাশীষ চক্রবর্তী একই ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের মহা-ব্যবস্থাপক আফরোজা গুলনাহার জনতা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে, রুপালী ব্যাংকের মহা-ব্যবস্থাপক হোসনে আরা বেগম জনতা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের মহা-ব্যবস্থাপক মো: খালেক খান একই প্রতিষ্ঠানের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে, আইসিবি’র মহা-ব্যবস্থাপক মো: ওয়াহিদুজ্জামান খন্দকার বিডিবিএল ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে, রুপালী ব্যাংকের মহা-ব্যবস্থাপক আরিফুর রহমান বাংলাদেশ কৃষি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে, বিডিবিএল ব্যাংকের মহা-ব্যবস্থাপক কাজী সানাউল হক অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে, বাংলাদেশ কৃষি ব্যাংকের মহা-ব্যবস্থাপক মো: জালাল উদ্দীন একই প্রতিষ্ঠানের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে এবং কর্মসংস্থান ব্যাংকের গান্ধী কুমার রায় বাংলাদেশ কৃষি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতির পাশাপাশি বদলি হয়েছেন। গতকাল ১৮ জানুয়ারি এ আদেশ কার্যকর হয় বলে প্রজ্ঞাপন থেকে জানা যায়।

অপরদিকে মহা-ব্যবস্থাপক পদ থেকে এ ১২ জন কর্মকর্তা পদোন্নতি নিয়ে চলে যাওয়ায় এসব শূণ্য পদে পদোন্নতি দেওয়ার জন্য মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বাংলাদেশ ব্যাংক গভর্নরকে চেয়ারম্যান করে চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে।

শেয়ারবাজার/মু

আপনার মন্তব্য

Top