সূচক কমলেও বেড়েছে লেনদেন

price up-downশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয় লেনদন। সোমবার শুরু থেকেই সূচকে নিম্নমুখী প্রবণতা বিরাজ করে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে কিছুটা বেড়েছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৬৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ২৩২টির আর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৮৫ কোটি ১৪ লাখ টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯১৭ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ২৫১ কোটি ৪৪ লাখ টাকা। সে হিসেবে সোমবার ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৩ কোটি ৭০ লাখ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯০৩৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৮ কোটি ৬৭ লাখ টাকা।

এর আগে রোববার সিএসইর মূল্য সূচক অবস্থান করে ৯১৩৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১৬ কোটি ১৪ লাখ টাকা। সে হিসেবে সোমবার সিএসইতে লেনদেন বেড়েছে ১২ কোটি ৫৩ লাখ টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top