আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ জুন ২০১৫, সোমবার |

kidarkar

উত্থানে চলছে লেনদেন

dexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন উর্ধ্বমুখী প্রবণতায় শুরু হলেও প্রথম ঘন্টা পর  ধীরে ধীরে সামান্য পড়তে থাকে সূচক। সোমবার প্রথম দেড় ঘন্টায় সূচক সামান্য বাড়লেও কোম্পানির শেয়ার দর বৃদ্ধি ও হ্রাসের হার ছিলো একই। আর টাকার অংকেও এসময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫২০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৯ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১১৬টির আর অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৭৬ কোটি ৮৩ লাখ ৬২ হাজার টাকা।

এর আগে রোববার দুপুর ১২টায় ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩১ পয়েন্টে। আর ওই সময়ে লেনদেন হয়েছিলো ১৫২ কোটি ৭১ লাখ ৭৩ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৯৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ৫৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির। যা টাকায় লেনদেন হয়েছে ১২ কোটি ৩০ লাখ ৭৫ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.