আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ মে ২০২১, বুধবার |

kidarkar

সূচকের উত্থানের দিনে লেনদেন ছাড়ালো দুই হাজার কোটি টাকা

শেয়ারবাজার ডেস্ক: বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এসূচকের সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেনও। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ২ হাজার কোটি টাকা। সূচক এবং টাকার পরিমাণে লেনদেন বাড়লেও বেশিরভাগ প্রতষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট বেড়েছে অবস্থান করছে ৫ হাজার ৮৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়েছে অবস্থান করছে ১ হাজার ২৮২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৬ পয়েন্ট বেড়েছে অবস্থান করছে ২ হাজার ২০১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২ টির, দর কমেছে ১৭৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৬ টির।

ডিএসইতে ২ হাজার ৯৯ কোটি ৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৭৯ কোটি ৪২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৭১৯ কোটি ৬৩ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫২ পয়েন্টে। সিএসইতে ২৯৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৯টির দর বেড়েছে, কমেছে ১৩৪টির আর ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১২৭ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.