আজ: শুক্রবার, ২৫ জুন ২০২১ইং, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ মে ২০২১, শনিবার |


kidarkar

করোনা আক্রান্ত ইমরুল কায়েস-তুষার ইমরান

স্পোর্টস ডেস্ক: হাতে সময় নেই। ৩১ মে শুরু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। গত মার্চে স্থগিতের পর ফের মাঠে গড়াচ্ছে এই টুর্নামেন্ট। কিন্তু তার আগে জৈব সুরক্ষা বলয় তৈরি করতে গিয়েই কতো যে সমস্যায় পড়ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মিলছে ক্রিকেটারদের করোনা আক্রান্তের খবর। এবার পজিটিভ হলেন দুই তারকা ক্রিকেটার ইমরুল কায়েস ও তুষার ইমরান।

শনিবার বিসিবির মেডিক্যাল বিভাগের এক কর্মকর্তা ঢাকা পোস্টকে বলেন, ‘গতকাল আমরা ৩৩১ জনের করোনা পরীক্ষার নমুনা নিয়েছিলাম। সেখানে ৫ জনের পরীক্ষার ফল পজেটিভ এসেছে। এর মধ্যে দুজন ক্রিকেটার আছেন, একজন ইমরুল কায়েস আরেকজন তুষার ইমরান। বাকি তিনজন ক্লাব কর্মকর্তা। আজ আবার তাদের পরীক্ষা করা হবে।’

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবে রয়েছেন ইমরুল। ব্রাদার্স ইউনিয়নে খেলার কথা অভিজ্ঞ ব্যাটসম্যান তুষার ইমরানের।

এর আগে নমুনা দেওয়া ঢাকা লিগের ২৬৯ জন খেলোয়াড় ও কর্মকর্তার মধ্যে আক্রান্ত হয়েছেন ৯ জন। তবে একদিন আগেই ফের তাদের দ্বিতীয় পরীক্ষা করা হয়। সে পরীক্ষার ফলে সবাই নেগেটিভ প্রমাণিত হয়েছেন।

লিগ শুরুর আগে ক্রিকেটারদের করোনা পরীক্ষা নিয়ে বিসিবির মেডিক্যাল বিভাগ জানিয়েছে, ‘এর বাইরে আমরা আজ অফিশিয়াল করোনা পরীক্ষার নমুনা নিচ্ছি। এই পরীক্ষায় যারা নেগেটিভ আসবেন, তারা হোটেলে জৈব সুরক্ষা বলয়ের ভিতর প্রবেশ করবেন। নমুনা নেওয়া নেওয়াদের মধ্যে খেলোয়াড় ছাড়াও ম্যাচ অফিশিয়াল এবং শ্রীলঙ্কার বিপক্ষে খেলা জাতীয় দলের ক্রিকেটাররা রয়েছেন।’

২০২০ সালের ১৫ মার্চ করোনাভাইরাসের আতঙ্ক মাথায় নিয়ে বেশ ঘটা করে শুরু হয় ডিপিএল ২০১৯-২০ মৌসুমের খেলা। কিন্তু করোনার কারণে এক রাউন্ড পর ঘোষণা আসে স্থগিত রাখা হয় টুর্নামেন্ট।

৩১ মে থেকে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের এই মর্যাদাপূর্ণ আসর। খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। তার আগে ২৯ মে জৈব সুরক্ষা বলয়ে ঢুকবে দলগুলো। সুরক্ষা বলয়ের জন্য চারটি হোটেল নির্ধারণ করা হয়েছে। ইন্টারকন্টিনেন্টাল, আমার-ই, ওয়েস্টিন ও ফোর পয়েন্টস বাই শেরাটনে থাকবেন ক্রিকেটার-কর্মকর্তারা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.