আজ: শনিবার, ১৯ জুন ২০২১ইং, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ মে ২০২১, রবিবার |


kidarkar

সূচক ৬ হাজার পয়েন্টের ঘরে

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে।  সূচক বাড়লেও টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

জানা গেছে, বেলা ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৮ পয়েন্টে। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়ে ছয় হাজার পয়েন্ট অতিক্রম করেছে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক .৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৮৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২০৮ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৬৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪ টির, দর কমেছে ১৭৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৬ টির।

ডিএসইতে ২ হাজার ১৪৯ কোটি ২১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২১৯ কোটি ৬৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৩৬৮ কোটি ৮৮ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৭৯ পয়েন্টে। সিএসইতে ৩০৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২১টির দর বেড়েছে, কমেছে ১৫০টির আর ৩২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০৯ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

kidarkar