১০ মামলায় লতিফ সিদ্দিকীর জামিন

Latifশেয়ারবাজার রিপোর্ট: মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার দশটি মামলায় জামিন পেয়েছেন বরখাস্ত হওয়া মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

মঙ্গলবার দুপুরে তাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। লতিফ সিদ্দিকীর পক্ষে করা আবেদনে জামিনের শুনানি শেষে বিচারপতি নিজামুল হক নাসিম ও বিচারপতি ফরিদ আহমেদ শিবলীর সমন্বয় গঠিত বেঞ্চ এ জামিন দেন।

আদালতে লতিফ সিদ্দিকীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। ‍রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান।

এর আগে গত ২৬ মে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা আরও সাত মামলায় সাবেক এই মন্ত্রীকে ছয় মাসের অন্তর্বর্তী জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে এসব মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছিলেন আদালত।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের একটি অনুষ্ঠানে পবিত্র হজ, মহানবী (সা.) ও তাবলীগ জামাত সম্পর্কে আব্দুল লতিফ সিদ্দিকী আপত্তিকর মন্তব্য করেন। মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে লতিফের বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি মামলা হয়। নির্ধারিত সময়ে আদালতে হাজির না হওয়ায় প্রতিটি মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গত বছরের ২৫ নভেম্বর ধানমন্ডি থানায় আত্মসমর্পণ করার পর আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top