আজ: মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ইং, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ জুন ২০২১, শনিবার |



kidarkar

কঠোর লকডাউনেও পোশাক কারখানা খোলা রাখতে চায় বিজিএমইএ

শেয়ারবাজার ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনের মধ্যেও তৈরি পোশাক কারখানা খোলা রাখতে চায় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।

বিজিএমইএ বলছে, কারখানা খোলা থাকলে শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে কাজ করবে। আর কারখানা বন্ধ থাকলে শ্রমিকরা গ্রামের পথে বের হবে। এতে করে বিশৃঙ্খলা সৃষ্টি হবে। করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে যাবে। শ্রমিকদের স্বার্থে কারখানা খোলা রাখা প্রয়োজন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান গণমাধ্যমকে বলেছেন, লকডাউনে আমরা কারখানা খোলা রাখতে চাই। কারখানা খোলা থাকলে শ্রমিকরা নিয়ম-শৃঙ্খলার মধ্যে থাকবে। স্বাস্থ্যবিধি মেনে চলবে। এতে করে করোনা সংক্রমণের ঝুঁকিও থাকবে না। তাই শ্রমিকদের স্বার্থে আমরা কারখানা খোলা রাখতে চাই।

তিনি আরও বলেন, কারখানা বন্ধ হলে অর্ডার বাতিল হবে। বায়াররা চলে যাবে। ব্যাংকের ঋণ পরিশোধের সুযোগও কমে যাবে। সবমিলিয়ে পোশাক খাতসহ দেশের অর্থনীতি পিছিয়ে যাবে।

আগামী সোমবার (২৮ জুন) থেকে পরবর্তী সাত দিন কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। শুক্রবার সরকারের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার এক তথ্য বিবরণীতে এই তথ্য জানান।

বিবরণীতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সোমবার থেকে দেশজুড়ে কঠোর লকডাউন জারি করেছে সরকার। এই সময় জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান ছাড়া সব ধরনের সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। এছাড়া জরুরি পণ্যবাহী ব্যতীত যেকোনো ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন চলাচল করতে পারবে।

১ টি মতামত “কঠোর লকডাউনেও পোশাক কারখানা খোলা রাখতে চায় বিজিএমইএ”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.