আজ: শুক্রবার, ২৩ জুলাই ২০২১ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জুন ২০২১, সোমবার |



kidarkar

করোনায় আরও ১০৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৩৬৪

শেয়ারবাজার ডেস্ক: নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১০৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৪ হাজার ২৭৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও আট হাজার ৩৬৪ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট আট লাখ ৯৬ হাজার ৭৭০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ৫৭০ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ সাত হাজার ৬৭৩ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫৬৪টি ল্যাবে ৩৫ হাজার ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৬ হাজার ৭৮৩টি। নমুনা শনাক্তের হার ২৩ দশমিক ৮৬ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৩ দশমিক ৭১ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ১০৪ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৬৮ জন ও নারী ৩৬ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১০ হাজার ১৮৬ জন ও নারী চার হাজার ৯০ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন ও ষাটোর্ধ্ব ৫৮ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ১৯ জন, রাজশাহী বিভাগে সাতজন, খুলনা বিভাগে ৩৫ জন, বরিশাল বিভাগে দুজন, রংপুর বিভাগে নয়জন ও ময়মনসিংহ বিভাগে পাঁচজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৮২ জন, বেসরকারি হাসপাতালে ১৫ জন ও বাসায় সাতজন মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.